myGov - মাইগভ is an online one-stop platform for the citizens to access all the government G2C, G2B and G2G services. Bangladesh citizens can easily apply for services via multiple access points.
মাইগভ হেল্প ডেস্ক ব্যবহার নির্দেশিকা মন্তব্য অনলাইন পোলিং অনলাইন সার্ভে ব্যবহারকারীর প্রতিক্রিয়া
  • নিবন্ধন
  • লগইন
  • মন্তব্য
  • অনলাইন পোলিং
  • অনলাইন সার্ভে
  • ব্যবহারকারীর প্রতিক্রিয়া
mygov logo

এক ঠিকানায় সকল সরকারি সেবা

mujib borsho
হোম নিবন্ধন লগইন মন্তব্য অনলাইন পোলিং অনলাইন সার্ভে ব্যবহারকারীর প্রতিক্রিয়া

ভাষা পরিবর্তন করা হচ্ছে

অপেক্ষা করুন...

সেবা গ্রহীতা
সাহায্যকারী
দাপ্তরিক
একসেবা 333 Service at Doorstep নথি | অফিস ব্যবস্থাপনা My Gov - আমার সরকার একসেবা : উদ্যোক্তার জন্য এক ঠিকানায় সব সেবা ekSheba Government
দপ্তর অনুসারে
  • মন্ত্রণালয়/বিভাগ
  • অধিদপ্তর/পরিদপ্তর
  • দপ্তর/সংস্থা অন্যান্য
  • বিভাগীয় কার্যালয়
  • জেলা কার্যালয়
  • উপজেলা কার্যালয়
  • আঞ্চলিক কার্যালয়
খাত অনুসারে
  • ভূমি
  • লাইসেন্স
  • সনদ
  • ভাতা/ অনুদান / সহায়তা
  • ছাড়পত্র/ অনাপত্তি
  • প্রত্যয়ন
  • কৃষি
  • প্রাণিসম্পদ
  • ওয়াক্ফ
  • আবাসন
  • অভিযোগ
  • বিবিধ
  • প্রশিক্ষণ
  • বৃত্তি
  • শিক্ষা
  • সরকারি কর্মকর্তা-কর্মচারী সেবা
  • মুক্তিযোদ্ধা
  • ব্যক্তিগত আবেদন
  • অনুমতি
  • সেবা
  • অন্যান্য
  • অর্থ ও ব্যাংক
সেবাগ্রহীতা অনুসারে
  • নাগরিক/প্রতিষ্ঠান
  • ব্যবসায়ী
  • সরকারি কর্মকর্তা-কর্মচারী
সকল সেবা

          সচরাচর জিজ্ঞাসা

          ০১. নিবন্ধন ব্যতীত সেবার আবেদন করা যাবে কিনা?
          এই বাতায়নে সেবার আবেদন করতে হলে মোবাইল নম্বর ব্যবহার করে নিবন্ধন করতে হবে। নিবন্ধনের সময় প্রোফাইলে যেসকল তথ্য প্রদান করা হবে পরবর্তীতে সেবার আবেদন ফরমে সেইসব তথ্য পুনরায় দেওয়ার প্রয়োজন হবে না।
          ০২. প্রোফাইল থেকে কী সুবিধা পাওয়া যাবে?
          সেবার আবেদনের জন্য প্রয়োজনীয় গুরুত্বপূর্ণ তথ্য ও ডকুমেন্ট প্রোফাইলে সংরক্ষণ করে রাখা যাবে। সেবার আবেদনের সময় এ সকল তথ্য ও ডকুমেন্ট আপলোড না করেও পুনরায় ব্যবহার করা যাবে। একজন আবেদনকারী বিভিন্ন দপ্তরের কাছে করা সকল আবেদনের তথ্য ও সর্বশেষ অগ্রগতির অবস্থা প্রোফাইলে লগইন করার মাধ্যমে জানতে পারবেন। এছাড়া প্রোফাইলে সংরক্ষিত তথ্য ও ডকুমেন্ট সময়ে সময়ে পরিবর্তন করার মাধ্যমে হালনাগাদ রাখা যাবে।
          ০৩. সেবার নির্ধারিত ফিস বা পেমেন্ট অনলাইনে প্রদান করা যাবে কিনা?
          এই প্ল্যাটফরমে সেবার আবেদনের জন্য নির্ধারিত ফিস পরিশোধের সুযোগ রয়েছে। তবে সেবাপ্রদানকারী প্রতিষ্ঠান কর্তৃক সংশ্লিষ্ট সেবার ফিস গ্রহণ করার ব্যবস্থা সক্রিয় করতে হবে।
          ০৪. সেবার আবেদনের অগ্রগতি কিভাবে জানা যাবে?
          আবেদনের সর্বশেষ অবস্থা লিঙ্কে ক্লিক করার পর আবেদনের সময় প্রাপ্ত ট্র্যাকিং নম্বর ব্যবহার করে আবেদনের সর্বশেষ অবস্থা জানা যাবে। এছাড়া সেবা ব্যবস্থাপনা থেকেও দাখিলকৃত আবেদনসমূহের অবস্থা জানা যাবে।
          ০৫. সেবা না পাওয়া গেলে করণীয় কী?
          সেবার আবেদন করার পর সেবাপ্রদান প্রতিশ্রুতিতে উল্লিখিত সময়ের মধ্যে সেবা না পেলে বা সেবার গুণগত মান বা প্রদান পদ্ধতি নিয়ে অসন্তোষ থাকলে ‘অভিযোগ দাখিল করুন’ লিঙ্কে ক্লিক করে অভিযোগ জানানো যাবে।

          আপনার জিজ্ঞাসা

          ০১. কারা এই আবেদন করতে পারবে?
          নিবন্ধিত ও অনিবন্ধিত ব্যবসা প্রতিষ্ঠান, নতুন ও পুরাতন ই-কমার্স/অনলাইন ব্যবসা প্রতিষ্ঠান, ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, এনজিও, সরকারী/বেসরকারি প্রতিষ্ঠান, বৈশ্বিক/বিদেশী কোম্পানি, ক্ষুদ্র ব্যবসায়ী ইত্যাদি।
          ০২. এই আবেদন করার ন্যুনতম যোগ্যতা কি লাগবে?
          যেকোনো সোশ্যাল মিডিয়া-ভিত্তিক ব্যবসা অথবা ওয়েবসাইট-ভিত্তিক ই-কমার্স ব্যবসা।
          ০৩. আবেদন করার পর নিবন্ধিত হতে কেমন সময় লাগবে?
          আবেদন করার পর নিবন্ধিত হতে ১ থেকে ৩ কর্ম দিবস সময় লাগবে।
          ০৪. কোম্পানির পক্ষে যে কেউ কি আবেদন করতে পারবে?
          কোম্পানির মালিকগণ থেকে যে কেউ আবেদন করতে পারবে কিন্তু সে ক্ষেত্রে কোম্পানির অংশীদার, চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক ও সংশ্লিষ্ট পরিচালক পর্ষদ এর তথ্য বাধ্যতামূলক করা হবে।
          ০৫. আবেদন করার পর আবেদন এর অবস্থা কিভাবে জানা যাবে?
          আবেদন করার পর www.mygov.bd এ লগইন করে আপনার আবেদন ট্র্যাকিং করতে পারবেন ট্র্যাকিং অপশন থেকে অথবা দাখিলকৃত আবেদনসমূহতে ক্লিক করে নির্ধারিত আবেদনটি তে ক্লিক করুন। এরপর আবেদনের অবস্থা জানুন অপশন এ ক্লিক করে আবেদন এর অবস্থা জেনে নিন।
          ০৬. একবার আবেদন বাতিল হলে পুনরায় কি আবেদন করা যাবে?
          একবার আবেদন বাতিল হলে পুনরায় আবেদন করা যাবে বৈধ তথ্য দিয়ে।
          ০৭. নিবন্ধন এর সনদ কিভাবে পাবো?
          আবেদন গৃহীত হলে www.mygov.bd প্ল্যাটফর্ম এ লগইন করুন। লগইন করার পর আবেদন এর সর্বশেষ অবস্থা অপশন এ ক্লিক করুন। এরপর দাখিলকৃত আবেদনসমূহতে ক্লিক করে আপনার সনদ বুঝে নিন।
          ০৮. একজন নাগরিক কতবার ডিজিটাল বিজনেস (ডিবিআইডি) সনদ এর জন্য আবেদন করতে পারবে?
          একজন নাগরিক তার প্রতিটি ব্যবসার জন্য ডিজিটাল বিজনেস (ডিবিআইডি) সনদের আবেদন করতে পারব।
          ০৯. একটি ব্যবসা প্রতিষ্ঠান কয়টি ডিজিটাল বিজনেস (ডিবিআইডি) সনদ এর জন্য আবেদন করতে পারবে?
          একটি ব্যবসা প্রতিষ্ঠান একটি মাত্র ডিজিটাল বিজনেস (ডিবিআইডি) সনদ এর জন্য আবেদন করতে পারবে। অর্থাৎ একটি ব্যবসা প্রতিষ্ঠান থেকে যেকোনো একজন ব্যক্তি সেই প্রতিষ্ঠান এর জন্য আবেদন করতে পারবে।

          লগইন

          আবেদনকারী লগইন
          অথবা
          প্রশাসনিক লগইন
          অথবা
          সহায়ক লগইন

          আপনি গত ৫ মিনিটের জন্য নিষ্ক্রিয়।

          আপনি কি লগ আউট করতে চান?
          30

          হেল্প ডেস্ক

          মাইগভ সংক্রান্ত যেকোনো সমস্যা / জিজ্ঞাসা

          ৩৩৩ এ ফোন করুন
          অথবা
          ফোন করুন: +880 1550-060060 | +880 1572-051952
          অথবা
          ই-মেইল করুন: support@mygov.bd

          ব্যবহার নির্দেশিকা

          সেবা গ্রহীতার ব্যবহার নির্দেশিকা
          • জাতীয় তথ্য বাতায়ন
          • সার্বিক সহযোগিতায়
          • গোপনীয়তার নীতিমালা
          • ব্যবহারের শর্তাবলি
          • সচরাচর জিজ্ঞাসা
          • জনতার সরকার
          পরিকল্পনা ও বাস্তবায়নে
          logo set
          কপিরাইট © ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত
          গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
          কারিগরি সহযোগিতায়
          orangebd logo